এলপিএল ২০২৩

এলপিএলে মালিকের জায়গায় হৃদয়কে চায় জাফনা

ক্রিকফ্রেঞ্জি করেসপন্ডেন্ট

ক্রিকফ্রেঞ্জি করেসপন্ডেন্ট
Publish Date: 17:25 Monday, July 24, 2023

|| ক্রিকফ্রেঞ্জি করেসপন্ডেন্ট ||

আসন্ন লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার প্রস্তাব পেয়েছেন তাওহীদ হৃদয়। জাফনা কিংসের জার্সিতে দেখা যেতে পারে তরুণ এই ক্রিকেটারকে। বিশ্বস্ত একটি সূত্র ক্রিকফ্রেঞ্জিকে বিষয়টি নিশ্চিত করেছে। 

মূলত শোয়েব মালিকের জায়গায় এলপিএলে অংশ নিচ্ছেন হৃদয়। গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার কারণে এলপিএলে সময়মত অংশ নিতে পারছেন না পাকিস্তানের এই ক্রিকেটার। 

২ আগস্ট পর্যন্ত কানাডার টি-টোয়েন্টি লিগে ম্যাচ রয়েছে মালিকের। এ ছাড়া প্লে-অফের হিসেবও আছে। এমনও হতে পারে ৬ আগস্ট টুর্নামেন্টের ফাইনাল পর্যন্ত পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারকে সেখানেই থাকতে হতে পারে।

ফলে যতদিন মালিক এলপিএলে অংশ না নিচ্ছেন, ততদিন জাফানার হয়ে খেলার সুযোগ পাচ্ছেন হৃদয়। সব ঠিক থাকলে ২৮ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। 

ইতোমধ্যে এনওসির জন্য বিসিবির কাছে আবেদন করেছেন হৃদয়। ধারণা করা হচ্ছে দুই একদিনের মধ্যে নো অবজেকশন সার্টিফিকেট পেয়ে যাবেন তিনি। 

এলপিএল ড্রাফটে ৫০ হাজার ডলারে দলে নিয়েছিল জাফনা। নিলামে সর্বোচ্চ অর্থ পাওয়া ক্রিকেটার ছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত এই ক্রিকেটারকে পুরো মৌসুম পাচ্ছে না দলটি।

হৃদয় ছাড়াও এলপিএলে খেলার প্রস্তাব পেয়েছেন তাসকিন আহমেদ। ডাম্বুলা আওরা এই পেসারকে দলে ভেড়াতে চায়। এ ছাড়া বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন খেলবেন এলপিএলে।