আইপিএল

আইপিএলের সময় কাউন্টি খেলায় সুফল মিলেছে, উপলদ্ধি পূজারার

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 11:10 Monday, May 23, 2022

|| ডেস্ক রিপোর্ট ||

ইংলিশ কাউন্টি ক্রিকেটে অসাধারণ পারফর্ম করে ভারতের টেস্ট দলে ফিরলেন চেতেশ্বর পূজারা। জাতীয় দলে ফিরে টেস্ট বিশেষজ্ঞ এই ব্যাটারের উপলদ্ধি, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) না খেলে কাউন্টি খেলার কারণেই জাতীয় দলে ফিরতে সুবিধা হয়েছে তার।

শেষবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ভারতীয় দলে জায়গা হয়নি পূজারার। একটানা অফফর্মে থাকায় জায়গা হারান তিনি। নিজেকে পুনরায় প্রমাণের মিশনে থাকা পূজারা আইপিএলেও দল পাননি।

অবশ্য নিকট অতীতে পূজারা আইপিএলে দল পেলেও টেস্ট বিশেষজ্ঞ ব্যাটার হওয়ায় তার না খেলার দৃষ্টান্তই বেশি। সেই সুবাদে এবারও যদি আইপিএলে দল পেতেন তাহলেও তার না খেলার সম্ভাবনা বেশিই ছিল। আর তাই পূজারার উপলদ্ধি, আইপিএলের সময় কাউন্টি খেলেই লাভ হয়েছে তার।

তিনি বলেন, 'আপনি এখন একটা কথা বলতেই পারেন। আইপিএলে যদি কোনও দলে আমি জায়গা পেতাম তাহলে ম্যাচ খেলার সুযোগ না পাওয়ার সম্ভাবনা বেশি ছিল। আমি শুধু নেটে যেতাম আর ব্যাটিং অনুশীলন করতাম।'

'ম্যাচের অনুশীলন আর নেটের অনুশীলনের ব্যাপারটা পুরোই আলাদা। তাই কাউন্টিতে যখন প্রস্তাব পাই, আমি হ্যাঁ বলে দেই। কাউন্টিতে খেলতে চাওয়ার মূল কারণ হচ্ছে আমি আমার পুরোনো ছন্দে ফিরে যেতে চেয়েছি।'

সাসেক্সের হয়ে এবারের মৌসুমে রান বন্যা বইয়ে দিয়েছেন পূজারা। পাঁচ ম্যাচে খেলা ৮ ইনিংসে চার সেঞ্চুরিতে ৭২০ রান করেছেন তিনি। ব্যাটিং গড় ১২০। প্রথম তিন ম্যাচে দুটি ডাবল সেঞ্চুরি উপহার দেন ৩৪ বছর বয়সী এই ব্যাটার। এ কারণেই ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টন টেস্টের দলে সহজেই জায়গা পেয়েছেন তিনি।