কাউন্টি চ্যাম্পিয়নশিপ

সাসেক্সে পূজারার তালিম নিচ্ছেন রিজওয়ান

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 11:41 Thursday, May 12, 2022

|| ডেস্ক রিপোর্ট ||

এবারের কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে খেলছেন চেতেশ্বর পূজারা ও মোহাম্মদ রিজওয়ান। ভারতের টেস্ট বিশেষজ্ঞ ব্যাটার পূজারার কাছ থেকে সুযোগ বুঝে অনেক কিছুই শিখে নিচ্ছেন রিজওয়ান।

মৌসুমে এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছেন পূজারা ও রিজওয়ান। ব্যাট হাতে হারানো ফর্ম ফিরে পেয়েছেন পূজারা, অপরদিকে নিজের নামের প্রতি এখনও সেভাবে সুবিচার করতে পারেননি রিজওয়ান।

নিজের খেলা চার ম্যাচেই সেঞ্চুরি পেয়েছেন পূজারা। এর মধ্যে ডাবল সেঞ্চুরি আছে দুটি। অপরদিকে মৌসুমে এখন পর্যন্ত মাত্র একটি হাফ সেঞ্চুরি হাঁকাতে পেরেছেন রিজওয়ান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কোনো ব্যাটারের কাছ থেকে কৌশল শিখতে একেবারেই আপত্তি নেই এখনও জ্বলে উঠতে না পারা রিজওয়ানের।

তিনি বলেন, 'আমি তার (পূজারা) সঙ্গে ঠাট্টা করি এবং তাকে নানানভাবে জ্বালাতন করি। তিনি দারুণ একজন মানুষ এবং তার একাগ্রতা ও মনঃসংযোগ অবিশ্বাস্য। কারো থেকে যদি কিছু শেখার থাকে, তাহলে সেটা অবশ্যই নেওয়া উচিত। আমার ক্যারিয়ারে সবচেয়ে বেশি একাগ্র ও দৃঢ়চেতা যে খেলোয়াড়কে আমি চিনি তিনি হলেন ইউনিস ভাই। তারপর ফাওয়াদ আলম। এই তালিকায় পূজারাও আছেন।'

'প্রথম কয়েকদিন, শরীর থেকে দূরের বল খেলতে গিয়ে আমি দুইবার আউট হয়েছি। এখন এটা প্রকাশ্য যে, আমি শরীর থেকে দূরের বল তাড়া করতে চাই। পাকিস্তানে সুইং ও সিম খুব একটা দেখা যায় না, এই সব শট খেলে অনেক রান করা যায়। ইংল্যান্ডে আমি দূরের বল তাড়া করে দুইবার আউট হই। এরপর তাকে (পূজারা) নেটে খুঁজলাম এবং তিনি আমাকে বললেন, ‘পাকিস্তান কিংবা এশিয়ায় আমরা জোর করে ড্রাইভ করতে অভ্যস্ত। ইংল্যান্ডে এটা করার দরকার নেই।’ আরেকটা বিষয় তিনি আমাকে ধরিয়ে দিলেন যে, ইংল্যান্ডে শরীরের কাছ থেকে খেলতে হবে।'

এখন পর্যন্ত খেলা এক ম্যাচে দারুণ জুটি গড়েছিলেন পূজারা-রিজওয়ান। ডারহ্যামের বিপক্ষে একটি ম্যাচে ষষ্ঠ উইকেট জুটিতে পূজারার সঙ্গে ২৭৫ বলে ১৫৪ রানের জুটি গড়েন রিজওয়ান। সেই ইনিংসে রিজওয়ান করেন ৭৯ রান। পূজারা করেন ডাবল সেঞ্চুরি।